কলকাতায় ফের ডেঙ্গির আতঙ্ক, সল্টলেকের ছাত্রের মৃত্যু

author image
2:20 pm 1 Aug, 2016

শহরে ফের ডেঙ্গির আতঙ্ক। মশাবাহিত রোগে মৃত্যু হল সল্টলেকের একটি নামি স্কুলের দুই ছাএ। সল্টলেকের বিডি ব্লকের বাসিন্দা বিবস্বান গুহঠাকুরতা প্রচন্ড জ্বর নিয়ে ভর্তি হয়েছিল বাইপাশের একটি বেসরকারি হাসপাতালে।

তিরিশ তারিখে সকালে ভর্তির পরই তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। শনিবার সকালে মৃত্যু হয় তার।

ওই একই স্কুলের প্রথম শ্রেণীর ছাএীর পূর্বিতা হাজরারও মৃত্যু হয়েছে ডেঙ্গিতে।এই ছাএী হল দমদম গোরাবাজারের বাসিন্দা। দুই পরিবারের দাবি স্কুল থেকে ছড়িয়েছে ডেঙ্গি। প্রতিবাদে স্কুলের সামনে বিক্ষোভ অভিবাবকদের।

আবার সল্টলেকেরই ভারতী বিদ্যা ভবনের চতুথ শ্রেণীর ছাএ মৃৃত্যু হয়েছে এই একই কারণে। গতকাল বিকেলে তার মৃত্যু হয় একটি বেসরকারী হাসপাতালে। তার পরিবার এবং বন্ধুদের মতে শেষ কিছুদিন ধরে সে জ্বরে ভুগছিল।


ডেঙ্গুর আক্রমণ রুখতে সজাগ হয়েছে সরকার।মেয়র পরিষদের সদস্য অতিন ঘোষ বলেছেন কলকাতা করপোরেশন শনিবার থেকে সরকারী হাসাপাতাল যেমন আর.জি.কর এবং এন.আর.এস -এ পরিদশন করতে শুরু করেছে।তার বক্তব্য অনুযায়ী জানুয়ারী মাসের প্রথম থেকে এখনও পযন্ত কে.এম.সি এরিয়া 59 টি ডেঙ্গু কেস কে নথিভুক্ত করা হয়েছে।

আগের বছরের তুলনায় এই বছর অবস্হার উন্নতি হয়েছে, এই বছর করপোরেশন অথারিটি ডেঙ্গু এবং ম্যালেরিয়া মশা যাতে না জন্মায় সে ব্যাপরারে কঠোর ব্যবস্হা নিয়েছে।

রাজারহাট এবং সল্টলেকে এই ডেঙ্গি আক্রমণ রুখতে বিধাননগর করপোরেশন রাজ্য স্বাস্হ্য বিভাগের সাহায্য নিয়েছে।শেষ দু বছরে সল্টলেকে দু জন ব্যক্তি সহ পাঁচজন শিশুর মৃত্যু হয়েছে।

করপোরেশন কর্মীরা ড্রেনে মশা ধ্বংস করার তেল ছড়ানোর সাথে সাথে দরজায় দরজায় গিয়ে পরিদশনও করছে।

Discussions



TY News