রিও অলিম্পিকে ভল্ট বিভাগের ফাইনালে ভারতীয় মহিলা ত্রিপুরার দীপা কর্মকার

author image
12:17 pm 8 Aug, 2016


অলিম্পিকে ইতিহাস তৈরি করলেন দেশের মহিলা জিমন্যাস্ট দীপা কর্মকার।  এই বিভাগে মোট 93 জন অংশগ্রহণ করছিলেন।  প্রথম ভারতীয় হিসাবে ভল্ট বিভাগের ফাইনালে ত্রিপুরার এই জিমন্যাস্ট। কোয়িলিফাইং রাউন্ড অষ্টম হয়েছেন। তবে শুরুটা তার সেই রকম ভালো হয়নি।

এর আগে কোনও ভারতীয় মহিলা জিমন্যাস্ট অলিম্পিকে যাওয়ার যোগত্যা অর্জন করতে পারেননি।জীবনের প্রথম অলিম্পিকে নেমে সবাইকে অবাক করে দিল 23 বছরের এই মেয়েটি।

bfirst

bfirst


প্রথম ভল্টে স্কোর করেছিলেন 15.100। প্রথম রোটেশনের দুই রাউন্ড পরে দীপার স্কোর ছিল  14.850। আনইভেন বারের ভল্টে দীপার স্কোর 11.666। তিনি 38 নম্বরে দাঁড়িয়ে ছিলেন। এই অবস্থা থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু, শেষবেলায় তিনি বাজিমাত করে দেখিয়ে দেন। বর্তমানে তিনি অষ্টম স্থানে দাঁড়িয়ে আছেন।

অাজ তৃতীয় দিনে পা দেবে রিও অলিম্পিকে এখনও পর্যন্ত কোনও পদক ভারতের ঝুলিতে আসেনি। একমাত্র দীপা কর্মকার ছাড়া কেউ আশার আলো দেখাতে পারেনি। দীপা জানিয়েছে,‘‘প্রদুনোভা ভল্টের পরই সিমোন এসে জড়িয়ে ধরেছিল।’’

11 তারিখের ফাইনালে পুরো দেশের নজর থাকবে তার দিকে। পদক জিতে দেশের নাম উজ্জ্বল করুক এখন সবার আশা সেটা। দীপা কর্মকারের এই কীর্তির পর সোশ্যাল মিডিয়ায় অভিন্দনের ঝড় উঠেছে।

Discussions



TY News