বারামুল্লায় জঙ্গিদের গোপন আস্তানায় অভিযান চালিয়ে উদ্ধার হলো পাকিস্তান ও চিনের পতাকা

3:41 pm 19 Oct, 2016


গতকাল কাশ্মীরের বারামুল্লায় জঙ্গি সন্দেহভাজন গোপন আস্তানা উপর অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। তল্লাসিতে উদ্ধার হলো চিনের পতাকা। বারামুল্লায় প্রায় 700 টি বাড়িতে অভিযান চালিয়ে সন্ত্রাসবাদী কাজকর্মের সাথে যুক্ত 44 জন ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

theweek

theweek

সেনা, জম্মু ও কাশ্মীর পুলিশ, বিএসএফ ও সিআরপিএফ যৌথ দল কাজি হামাম,তাউইদ গুঞ্জ, জামিয়ার মতো সন্ত্রাসবাদীদের ডেরায় তল্লাসি অভিযান চালান। এই এলাকাগুলিকে সন্ত্রাসবাদীদের সবথেকে সুরক্ষিত স্হান বলে মনে করা হয়। সুত্র অনুযায়ী বহু বছর পর সেনা জঙ্গিদের বিরুদ্ধে এতবড় আভিযান করেছে।

naradnews

naradnews

সোমবার ভারতীয় সেনা বারামুল্লায় সাতশোর বেশি বাড়িতে 12 ঘন্টা ধরে তল্লাসি অভিযান চালায়। আভিযান চলার সময় গোটা এলাকা ঘিরে ফেলেছিল সেনা। ঘটনাস্হল থেকে উদ্ধার হয়েছে পাকিস্তান ও চিনের পতাকা,লস্কর-ই-তৈবার পেট্রল বোমা,জইশ-ই-মহম্মদের লেটার হেডযুক্ত প্যাড,অবৈধ মোবাইল ফোনসেট,এবং জাতীয়তা বিরোধী প্রচারপত্র।

scroll

scroll

স্হানীয়দের অনুযায়ী সেনাবাহিনী যুবকদের গায়ে কোনও প্যালেট আঘাতে এবং অনুরূপ ক্ষত আছে কিনা পরীক্ষা করেছে। বারামুল্লা এসএসপি ইমতিয়াজ হোসেন মীর বলেন, এটি একটি জঙ্গিবাদ বিরোধী অপারেশন ছিল। জইশ-ই-মোহাম্মদের কিছু জঙ্গি এই এলাকায় আশ্রয় নিয়েছিল।

Discussions