উরির পর বারামুল্লায় সেনা ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা, শহিদ হয়েছেন 1 জন জাওয়ান

author image
11:54 am 3 Oct, 2016

উরির পর ফের জম্বু-কাশ্মীরের সীমান্তে সেনা ছাউনিতে জঙ্গি হামলা হয়। এইবার হামলা হয়েছে উত্তর কাশ্মীরের বারামুল্লায়। গতকাল রাত সাড়ে দশটার সময় জাঁবাজপুরার রাষ্ট্রীয় রাইফেলসের ক্যাম্পে হামলা হয়। ক্যাম্পে ঢুকে প্রথমে জঙ্গিরা গ্রেনেড ছোড়ে। এরপরই সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়।

এই লড়াই একজন জাওয়ান শহিদ হয়েছেন। আর একজন আহত হয়েছেন। শহিদ জাওয়ানের নাম নিতিন এবং হাসপাতাসে ভর্তি আহত জাওয়ানের নাম পুলবিন্দর। শহিদ বিএসএফ জওয়ান নিতিন ইউপি উত্তরপ্রদেশের ইটাওয়া থেকে ছিলেন, তার বয়স ছিল 24 বছর।


গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে 2 জন জঙ্গির। এই হামলার পেছনে লস্করে এ তৈবার হাত রয়েছে বলে মনে করা হচ্ছে।

জঙ্গি হামলার খবর পাওয়ার পর পরিস্হিতি পর্যালোচনা করতে ঘটনাস্হলে পৌছেছেন বিএসএফ এর উচ্চ পদমর্যাদার আধিকারিকরা। খবর পাওয়ার পর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে আলোচলায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকার নিরাপত্তার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে উপস্হিত থাকবেন সেনাপ্রধান ডালবীর সিং, বিমানবাহিনী প্রধান অরূপ রাহা,নৌবাহিনী প্রধান সুনীল লাম্বা।

জঙ্গিরা ক্যাম্পে ঢোকার চেষ্টা করছিল কিন্তু ভারতীয় সেনা বাহিনীর পাল্টা আক্রমণে হার মেনেছে জঙ্গিরা। গোটা এলাকা জুড়ে তল্লাসি চালানো হচ্ছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে, সার্চ অপারেশন অব্যাহত রয়েছে।

উরি হামলার ঠিক 15 দিন পর বারামুল্লা সেনা ঘাটিতে হামলা চালায় জঙ্গিরা। উরি হামলায় শহিদ হয়েছিলেন 18 জন জাওয়ান। উরি হামলার পর জঙ্গি হামলা নিয়ে কঠোর অবস্হান নিয়েছে কেন্দ্র। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ভারতের সার্জিক্যাল অ্যাটাকের 4 দিনের মাথায় এই হামলা করা হয়।

Discussions



TY News