চেকিং এর সময় গাড়ি থেকে উদ্ধার করা হলো 4 কোটি টাকা

5:50 pm November 12, 2016


কেন্দ্র 500 ও 1000 টাকার নোট বাতিলের পর ভিড় উপচে পড়েছে ব্যাঙ্কগুলিতে। পুরানো নোট জমা দেওয়া ও টাকা তোলার জন্য গ্রাহকরা যাচ্ছে ব্যাঙ্কে। তারই মাঝে শুক্রবার মধ্যপ্রদেশ-মহারাষ্ট্র বর্ডারে চেকিং এর সময় গাড়ি থেকে উদ্ধার করা হলো 4 কোটি টাকা। যে ব্যক্তির কাছ থেকে এই স্যুটকেসটি পাওযা গেছে সে নিজেকে ব্যবসায়ী বলে পরিচয় দিয়েছে। বড় সংখ্যায় প্রাপ্ত এই নোটগুলির তদন্ত করছে পুলিশ।

দৈনিক ভাস্করের এই রিপোর্ট অনুযায়ী,সন্ধ্যে 6.30 নাগাদ মধ্যপ্রদেশ-মহারাষ্ট্র বর্ডারে সন্দেহজনক এই গাড়িতে তল্লাসি চালিয়ে তিনটি স্যুটকেস পায় পুলিশ। এই স্যুটকেসের ব্যাপারে গাড়ির মালিক সাব্বিরকে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায় এই মধ্যে টাকা রয়েছে। স্যুটকেসের মধ্যে খেকে হাজার টাকার নোটের বান্ডিল পাওযা গেছে।


পুলিশ সূত্র অনুযায়ী নেপানগর বিধানসভা নির্বাচনের কারণে বর্ডারে চেকিং করা হচ্ছে। চেকিং চলাকালীন গাড়ি থেকে 3 টি ব্যাগ পাওটা যায়। যার মধ্যে ছিল 1000 টাকার নোট। তল্লাসিতে পাওয়া এত বড় সংখ্যায় টাকা পুলিশকে বিস্মিত করেছে।

ব্যাবসায়ী সাব্বির এবং তার গাড়িকে শাহপুর থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদে সাব্বির জানিয়েছে সে বুরহানপুর দরগাহ হাকিমের দর্শনে গিয়েছিলেন। এরপর তার মহারাষ্ট্রের শেগাও -এ যাওয়ার কথা ছিল।

আয়কর বিভাগকে এই বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে। তারা এ বিষয়ে তদন্ত করবে। তবে 500 ও1000 টাকার নোট বন্ধ হয়ে যাওয়ার পর এত বড় সংখ্যায় পাওয়া যাওয়া এই নোট সন্দেহের মধ্যে আসে।

Facebook Discussions