10টি ছবি: দুবাইয়ে বিমান দুর্ঘটনায় মৃত দমকল কর্মী

author image
1:52 pm 4 Aug, 2016


গতকাল এমিরেটস এয়ারলাইন্সের ইকে 521 বিমান দুবাইয়ের বিমান বন্দরে নামানোর সাথে সাথেই এতে আগুন ধরে যায়।

গতকাল সকালে তিরুবনন্তপুরম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল।দুবাই ঢোকার মুখে মাঝ আকাশে এর যান্ত্রিক গন্ডগোলের বিষয়টি বুঝতে পারেন পাইলট। এরপর তাড়াতাড়ি এর জরুরী অবতরণ করান।সেই বিমানে যাত্রীর সংখ্যা ছিল 275 জন এবং 18 জন বিমান কর্মী।প্রত্যক্ষদর্শীদের মতে রানওয়ে ক্র্যাসল্যান্ড করার আগে এতে আগুন ধরে গলগল করে ঢোয়া বেরোতে শুরু করে।

বিমানে বিপদের সঙ্কত পেয়েও যাত্রীরা তাদের ব্যাগ,লাগেজ সংগ্রহে ব্যস্ত হয়ে পরেছিল আবার কেউ একজন বলছেন, আমার ব্যাগটা একটু দেবেন। এক বিমানসেবিকা সেটা শুনে বললেন, ”স্যার এটা বিপদের সময়, এসব ভুলে মাথা ঠান্ডা রেখে জাম্প দ্য স্লাইড’। বিমানের ভিতর তখন ভয়ে হুড়োহুড়ি পড়ে গেছে। এমার্জেন্সি দরজা খুলে তাড়াতাড়ি নামতে গিয়ে জখম হন বেশ কয়েকজন যাত্রী। শেষ অবধি বিমানের 282 জন যাত্রীই বেঁচে যান।

বিমানের 282 জন যাত্রীর মধ্যে 226 জনই ভারতীয়,বেশিরভাগই কেরালাবাসী,11 জন U.A.E, 24 জন U.K, 6 জন US এবং সৌদি আরব,5 জন তুর্কী, 4 জন আয়ারল্যান্ড, 2 জন করে অস্ট্রেলিয়া, ব্রাজিল, জার্মানী, মালেশিয়া এবং থাইল্যন্ড 1জন করে বোসনিয়া এবংহারজেগোভিনা , এবং টুনিশিয়া, অন্যান্য জায়গার বাসিন্দা ছিল।

বিমান যাত্রী স্যারন মারিয়াম সারজী বলেছে,”এটা অত্যন্ত আতঙ্কিত ঘটনা । বিমান অবতরণ করার আগেই ক্যাবিন থেকে ঢোয়া বেরোতে শুরু করে দিয়েছিল। অন্যান্য যাত্রীরা ভয়ে চিত্কার করছিল। আমাদেরকে জরুরী অবস্হায় রানওয়াতে নামানোর সাথে সাথে পুরো বিমানে আগুন লেগে যায় “।

এই ঘটনায় যাত্রীদের বাঁচাতে গিয়ে একজন দমকল কর্মী জাসিম ইস্সা মহম্মদ হাসানের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার দসটি ছবি।

1.

2.

3.

telegraph

telegraph


4.

5.

6.

7.

8.

9.

10.

Popular on the Web

Discussions



  • Co-Partner
    Viral Stories

TY News